General

গোমতী-ব্রহ্মপুত্র-বরাক সাহিত্য সংস্কৃতির সেতুবন্ধন অনুষ্ঠান

Pro-MASS News Bureau: Nov 6, 2015

আগরতলায় ৭ নভেম্বর থেকে শুরু হচ্ছে বরেণ্য সঙ্গীতশিল্পী ড. ভূপেন হাজারিকা ও ত্রিপুরার কবি অনিল সরকারের স্মৃতিতে দু’দিন ব্যাপী গোমতী-ব্রহ্মপুত্র-বরাক সাহিত্য সংস্কৃতির সেতুবন্ধন অনুষ্ঠান। অসম সাহিত্য সভা ও রাজ্যের তথ্য ও সংস্কৃতি দপ্তরের যৌথ উদ্যোগে এবং অসম সম্মেলন অব ত্রিপুরার সহযোগিতায় রবীন্দ্র শতবার্ষিকী ভবনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অসম সাহিত্য সভার সচিব চন্দন শর্মা এই অনুষ্ঠানের কর্মসূচির বিষয়ে জানান, ৭ই নভেম্বর সন্ধ্যা ৬টায় এই উপলক্ষ্যে অসম এসোসিয়েশন অব ত্রিপুরা ও ত্রিপুরার সাহিত্যিকদের সাথে মত বিনিময় অনুষ্ঠান হবে। এতে সভাপতিত্ব করবেন সাহিত্য সভার সভাপতি ড. ধ্রুবজ্যোতি বরা। রবিবার, ৮ নভেম্বর সকাল ৮টা ৪৫ মিনিটে এই অনুষ্ঠানের অঙ্গ হিসাবে অসম সাহিত্যসভার পতাকা উত্তোলন করবেন ড. বরা। রাজ্যের তথ্য ও সংস্কৃতি দপ্তর থেকে আজ একথা জানানো হয়।

Ad3 copy

রবিবার বেলা ১১টায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন মুখ্যমন্ত্রী মানিক সরকার। এছাড়া, অন্যান্যদের মধ্যে উপস্থিত থাকবেন আসামের সংস্কৃতি মন্ত্রী বিস্মিতা গগৈ এবং রাজ্য বিধানসভার উপাধ্যক্ষ পবিত্র কর। ত্রিপুরা ও আসামের বিশিষ্ট সাহিত্যিকদের উপস্থিতিতে এদিন বেলা ১২টায় অনুষ্ঠিত হবে সাহিত্য বিষয়ক আলোচনা। বিকেল ৩.৩০ মিনিটে রাজ্যের কবি অনিল সরকারের স্মরণে কবি সম্মেলন আয়োজিত হবে। এর উদ্বোধন করবেন কবি রাতুল দেববর্মন ও অনুষ্ঠানটি সঞ্চালনা করবেন আসামের বিশিষ্ট নিবন্ধকার ও সমালোচক ড. পরমানন্দ মজুমদার। এই অনুষ্ঠানে উভয় রাজ্যের কবিরা স্বরচিত কবিতা পাঠ করবেন।

Ad2

এদিন সন্ধ্যা ৫টায় বরেণ্য সংগীত শিল্পী ও সুরকার ড. ভূপেন হাজারিকার স্মরণে আয়োজিত হবে সাংস্কৃতিক অনুষ্ঠান। এর উদ্বোধন করবেন রাজ্যের তথ্য ও সংস্কৃতি মন্ত্রী ভানুলাল সাহা। দুদিনের এই অনুষ্ঠানে অংশ নিতে আসামের ২৬ জন শিল্পী-সাহিত্যিক রাজ্যে আসছেন বলে উদ্যোক্তাদের পক্ষ থেকে জানানো হয়।

Click to comment

You must be logged in to post a comment Login

Leave a Reply



Most Popular

 

 

More Posts
To Top