India

প্রতিরক্ষা মন্ত্রী বিমানবাহিনীর কমান্ডারদের সম্মেলনের উদ্বোধন করলেন

Courtesy MEA Gov website

Pro-mass News Bureau: Oct 14, 2015

 বিমান বাহিনির সদর দপ্তর নয়াদিল্লির বায়ু ভবনে ১৩ অক্টোবর শুরু হয়েছে বিমান বাহিনির কমান্ডারদের সম্মেলন| প্রতিরক্ষা মন্ত্রী মনোহর পারিকার এদিন এই দ্বি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন করেন।

Ad2

সম্মেলনে প্রতিরক্ষা মন্ত্রী মনোহর পারিকার, প্রতিরক্ষা মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী রাও ইন্দ্রজিৎ সিং, প্রতিরক্ষা সচিব  জি মোহন কুমার এবং প্রতিরক্ষা উৎপাদন বিভাগের সচিব  এ কে গুপ্তাকে স্বাগত জানান এয়ার চিফ মার্শাল অরূপ রাহা। বিমান বাহিনির প্রধান এয়ার চিফ মার্শাল  অরূপ রাহা স্বাগতিক ভাষণে ভারতীয় বিমান বাহিনীর যুদ্ধ বিমান সম্পর্কে (http://www.enewstime.in/?p=875)এবং একই সঙ্গে বিমান পরিষেবার দক্ষতা বৃদ্ধির বিভিন্ন বিষয় তুলে ধরেন। বিমান বাহিনির সেনারা নেপালে ভূমিকম্প বিধ্বস্ত দু্র্গতদের উদ্ধারে এবং ইয়েমেনে আটকে পড়া মানুষের উদ্ধারে যেভাবে দৃষ্টান্তমূলক মানবিক ভূমিকা পালন করেছে তার প্রশংসা করেন| এছাড়াও তিনি দিল্লি-আগ্রা এক্সপ্রেসওয়েতে মিরাজ-২০০০ যুদ্ধ বিমানের সফল অবতরণের কথাও উল্লেখ করেন। তিনি বলেন, বাহিনীর মানব সম্পদ ও যুদ্ধ সরঞ্জাম ও প্রকৌশলের উন্নতিকরণের বিষয়ে অগ্রাধিকার দেওয়ার বিষয়টি একারণেই অত্যন্ত গুরুত্বপূর্ণ|

Ad3 copy

প্রতিরক্ষা মন্ত্রী নেপালে ভূমিকম্পের সময় এবং ইয়েমেনে যুদ্ধ পরিস্থিতিতে উদ্ধারকার্য সহ বিভিন্ন সময় ত্রাণ ও উদ্ধারের কাজে ভারতীয় বিমান বাহিনীর পেশাদারি দক্ষতাকে প্রশংসা করেন। এছাড়াও অসামরিক(http://www.enewstime.in/?p=875) বিমান পরিষেবায় বিমান বাহিনীর সহযোগিতামূলক ভূমিকারও প্রশংসা করেন তিনি। ভারতীয় বিমান বাহিনীর কর্মক্ষেত্রে প্রায়োগিক দক্ষতা ও প্রভাব নিয়ে আলোচনা করতে এই্ দ্বি-বার্ষিক সম্মেলনের আয়োজন করা হয়।

Click to comment

You must be logged in to post a comment Login

Leave a Reply



Most Popular

 

 

More Posts
To Top