Share Market

বিশ্ব প্রায় সবুজ, কিন্ত ভারতে শেয়ার সূচক?

বিশ্ব শেয়ার বাজারে সূচক মোটামুটিভাবে ভাল হলেও, সেনসেক্স এবং নিফটি রেড জোনে ঘোরাফেরা করছে। সকাল ১০.৫০ নাগাদ, সেনসেক্স ২৬,৯৮৩ (প্রায় -২৭ পয়েন্ট) এবং নিফটি ৮১৭২ (প্রায় -৭.৫০ পয়েন্ট)। (http://www.enewstime.in/?p=950) মূলত টেলিকম শেয়ারগুলি আজ বেকায়দায় আছে। আন্তর্জাতিক বাজারে তেলের দর বৃদ্ধি পেয়েছে। অবশ্য সোনা ও রূপার দাম পড়েছে। এখনো অবধি সবচেয়ে বেশি ২.১২% দর বেড়েছে বিপিসিএল-এর শেয়ারে। ভারতী এয়ারটেল-এর শেয়ারের দর পড়েছে ২.১৬%।

Ad3 copy

গত ১২ অক্টোবর যেসব শেয়ার কিনলে লাভ হতে পারে বলে বিশেষজ্ঞরা মত জানিয়েছিলেন, তার মধ্যে এসকর্ট ও ভারত ফোর্জ-এর শেয়ারগুলির বিশেষজ্ঞদের ধারণা খানিকটা হলেও পূরণ করেছে। কিন্তু বাকিগুলির ক্ষেত্রে তা হয় নি। অবশ্য বিশেষজ্ঞদের মত মেনে যারা স্টপলস ঠিকমতো ব্যবহার করেছেন, তাদের লোকসানও কম হয়েছে।

Nandancharcha

আজ, ১৬ অক্টোবর, পড়তি বাজারে বিশেষজ্ঞরা যেসব শেয়ার কিনলে লাভের সম্ভাবনা রয়েছে বলে মনে করছেন, সেগুলির মধ্যে রয়েছে সান টিভি, সিয়েট, জিএমআর ইনফ্রা, এলআইসি হাউসিং এবং এক্সাইড। সান টিভি’র ক্ষেত্রে স্টপলস ৩৬০ টাকা, টার্গেট ৩৭৪ টাকা। এখন এই শেয়ারের দর বেড়ে ৩৭০ টাকা। সিয়েট-এর ক্ষেত্রে স্টপলস ১২০৮ টাকা, টার্গেট ১২৯৫ টাকা। এখন এই শেয়ারের দর বেড়ে ১২৬০ টাকা। (http://www.enewstime.in/?p=950) জিএমআর ইনফ্রা শেয়ার কেনার পরামর্শ অনেকেই দিচ্ছেন, তবে এটি খুবই ঝুঁকিপূর্ণ শেয়ার। এই শেয়ারের ক্ষেত্রে স্টপলস ১৩.৫০ টাকা, টার্গেট ১৪.২৫ টাকা। এখন এই শেয়ারের দর বেড়ে ১৩.৮৫ টাকা। এলআইসি হাউসিং-এর শেয়ারের ক্ষেত্রে স্টপলস ৪৮২ টাকা, টার্গেট ৫০৩ টাকা। এখন এই শেয়ারের দর বেড়ে ৪৯২ টাকা। এক্সাইড-র ক্ষেত্রে স্টপলস ১৪৯ টাকা, টার্গেট ১৫৩ টাকা। এখনকার দর টার্গেটের প্রায় কাছাকাছি, ফলে এখন এটি কেনার আগে ভাল করে ভেবে দেখতে হবে আর কতটা বাড়তে পারে এর দর।

(এই আলোচনা অনুযায়ী শেয়ার কেনাবেচা করে লাভ-লোকসানের জন্য প্রো-মাস দায়ী নয়)

Click to comment

You must be logged in to post a comment Login

Leave a Reply



Most Popular

 

 

More Posts
To Top